আজ মঙ্গলবার ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা
||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২৪, ২০২০, ৫:৪৭ অপরাহ্ণ




জনপ্রতিনিধি না হয়েও জনসেবা মত্ত রুহুল আমীন

রফিক বিশ্বাস, তারাকান্দা (ময়মনসিংহ) থেকে।।
ময়মনসিংহের তারাকান্দা  দরিদ্র অসহায় অসুস্থ ,হত দরিদ্র নারী পুরুষের পাশে আর্তমানবতা সাধ্যমত সাহায্য সহযোগিতা করে চলেছে একজন তরুন সমাজ সেবক রুহুল আমীন।
জানা গেছে, উপজেলার পৃর্ব তালদিঘী গ্রামের বাসিন্দা তরুণ সমাজ সেবক ,হাসোজ্জল ও মিষ্টভাষী যুবক মোঃ রুহুল আমীন মাষ্টার। সরকারী কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা  না করলেও  গ্রামে  শিক্ষার্থীদের পাঠদান করতেন। আর তখন থেকে মাষ্টার হিসেবে পরিচিতি লাভ করেন।২০০৬থেকে২০১০ সন পর্যন্ত অভিনন্দন বিদ্যা নিকেতন  নামে দুগাছি গ্রামে (কেজি) স্কুল  প্রতিষ্ঠা করে  দরিদ্র পরিবারের  সন্তানদের  বিনামূল্যে পাঠদান করিয়ে এলাকার শিক্ষার আলো ফুটিয়ে তুলেন।
বগিরপাড়া গ্রামের মুকছিদুলের বাড়িতে ২০১১ইং থেকে ২০১৪ইং পর্যন্ত অভিনন্দন মায়া শিক্ষা একাডেমি নামে সম্পূর্ন বিনা মূল্যে অসহায় শিশুদের মাঝে নিজস্ব অর্থায়নে সহায়তা করে শিক্ষার আলো ফুটিয়ে তুলেন।গোয়াতলা টানকান্দা গ্রামে ২০১৪ইং থেকে ২০১৮ইং পর্যন্ত অভিনন্দন বিদ্যা নিকেতন নামে শিক্ষা প্রতিষ্ঠান খুলে শিক্ষায় পিছিয়ে পড়া গ্রামে শিক্ষার আলো ফুটিয়ে তোলেন।,গোয়াতলা মধ্যপাড়া জামে মসজিদে দীর্ঘদিন মক্তব বন্ধ থাকা  নিজস্ব অর্থায়েন ২০১৫ইং থেকে ২০১৭ইং শিক্ষকের বেতন সহ বিনামূল্যে মাদ্রাসা শিক্ষার প্রসার ঘটাতে তার অবদান রয়েছে। এছাড়াও এলাকার অসহায় মানুষের পাশে নিজস্ব অর্থায়নে মানবিক সহায়তার পাশাপাশি সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নে নিজস্ব অর্থায়েনে উন্নয়নে অংশগ্রহন করে যাচ্ছেন।
গ্রামে গ্রামে ঘুরাফেরা করাকালে অসহায়,দরিদ্র মানুষের কষ্ট দেখলে তার খুব কষ্ট হত। তখন থেকে ভাবতেন নিজের সাধ্যমত সহযোগিতা করে অসহায় মানুষের পাশে থাকতে।
সে  আশা রুহুল আমীন মাষ্টার সমাজের হত দরিদ্র,নিঃশ্ব মানুষের খেদমতে নিজের সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
সনাতনধর্মাবলীদের প্রধান উৎসব শারদীয় দূর্গোৎসব উপলক্ষে হিন্দু সম্প্রাদয়ের দরিদ্র  হত দরিদ্র শতাধিক পরিবারে শাড়ি,লুঙ্গি বিতরণ করেন।
রুহুল আমীন মাষ্টার জানান,  দূর্গোৎসব উপলক্ষে ক’দিন পৃর্বে উপজেলা ১০ ইউনিয়নের কয়েকটি গ্রামে শতাধিক সনাতন ধর্মাবলী দরিদ্র,হত দরিদ্র পরিবারের তালিকা তৈরি করি এবং আইডি কার্ড সংগ্রহ করি। আজ বৃহস্পতিবার সকাল ৯,০০ ঘটিকায় থেকে তালিকা অনুপাতে বাড়ি বাড়ি ঘুরে হত দরিদ্রদের মাঝে  বস্র (শাড়ী,লুঙ্গি) তুলে দেই।
এ ছাড়া দরিদ্র অসহায় বৃদ্ধা উসন আলী,গ্রাম পুলিশ সুরেশ চন্দ্র রবিদাসকে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধপত্র কিনে  ও  অশীতিপর বিধবা আমেনা বেগমের জন্য নতুন শাড়ি বাড়ী পৌচ্ছে দেন।
উপকারভোগী উসন আলী, সুরেস রবিদাস ও আমেনা বেগম বলেন, জনপ্রতিনিধি না হয়েও জনসেবা অংশ নিচ্ছেন তরুণ সমাজ সেবক মোঃ রুহুল আমীন।
টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১